নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সার্বক্ষণিক একজন নিরাপত্তা রক্ষী রয়েছেন। পিস্তলধারী এই নিরাপত্তারক্ষীকে নিযুক্ত দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে নিজের নিরাপত্তা আরও জোরদার করতে চাইছেন ইসি সচিব। উপলক্ষ একাদশ জাতীয় সংসদ নির্বাচন। কিন্তু পিস্তলধারী নয়, এবার ইসি সচিব চাইছেন শটগানধারী একজন নিরাপত্তারক্ষী। এ জন্য ইসি সচিবের পক্ষ থেকে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার কাছে চিঠি দেওয়া হয়েছে।

গত ৩ ডিসেম্বর ডিএমপি কমিশনারের কাছে একটি চিঠি দিয়েছেন ইসি সচিবের একান্ত সচিব মোহাম্মদ আল-মামুন।

শটগানসহ দেহরক্ষী অথবা গানম্যান নিযুক্তির বিষয় উল্লেখ চিঠিতে লেখা হয়েছে, ‘বর্তমানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম চলমান রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ মহোদয় এ নির্বাচন কাজে সার্বক্ষণিক ব্যস্ত রয়েছেন। সচিব মহোদয়ের নিরাপত্তার জন্য ডিএমপি প্রোটেকশন বিভাগ কর্তৃক নিযুক্ত পিস্তলসহ একজন দেহরক্ষী অথবা গানম্যান বর্তমানে কর্মরত রয়েছেন। জাতীয় নির্বাচন চলাকালে এবং নির্বাচনোত্তর কিছুকাল সচিব মহোদয়ের জন্য নিরাপত্তা জোরদার করা প্রয়োজন। এ লক্ষ্যে পিস্তলসহ দেহরক্ষী অথবা গানম্যানের পাশাপাশি শটগানসহ আরও একজন দেহরক্ষী অথবা গানম্যান নিযুক্ত করা প্রয়োজন।’

তাই ইসি সচিবের নিরাপত্তার জন্য জরুরি ভিত্তিতে শটগানধারী দেহরক্ষী অথবা গানম্যান নিযুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

19 total views, 1 views today